আন্তর্জাতিক

এটাকে দাঙ্গা বলবেন না, গণহত্যা বলুন : মমতা

এটাকে দাঙ্গা বলবেন না, গণহত্যা বলুন। রোজই নালায় ভেসে উঠছে মৃতদেহ। মৃতদেহের পাহাড় দেখা যাচ্ছে বলে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বুনিয়াদপুরের একটি সভায় এ মন্তব্য করেন তিনি।

বাংলার মুখ্যমন্ত্রী বলেন, আজকাল অনেকে করোনা করোনা করে মাথা ঘামাচ্ছে। দিল্লির ঘটনা ভুলিয়ে দেওয়ার জন্য করোনা করোনা করে বেড়াচ্ছে। যাঁরা মারা গেলেন, তাঁদের তো করোনা হয়নি। নিশ্চয়ই এটা একটা রোগ। সকলে চিন্তিত। কিন্তু আতঙ্ক ছড়াবেন না। দিল্লির ঘটনা ভুলিয়ে দেওয়ার জন্য, করোনা করোনা করে বেড়াচ্ছে। আমরা চাই এই রোগের ওষুধ বেরোক। চাই না, বাংলায় কারও এই রোগ হোক। তাই বলে যাঁরা মারা গেলেন, তাঁদের করোনা হয়নি।

মমতা বলেন, করোনার মতো মারণরোগে মারা গেলে মনকে শান্ত দেওয়া যেত, যে একটা রোগ হয়েছে, ওষুধ নেই, তাই মারা গিয়েছে। কিন্তু জ্যান্ত মানুষগুলোকে পুড়িয়ে মেরে দিলে? একবারও ক্ষমা চাইছে না। অহঙ্কার দেখুন!

উল্লেখ্য, করোনা ভাইরাসের থাবা বসিয়েছে এ দেশেও। এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৮। এই প্রেক্ষিতে করোনা ভাইরাসের প্রসঙ্গ টেনে যেভাবে দিল্লি হিংসা নিয়ে মোদী সরকারকে দুষলেন মমতা, তা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। (সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস)

Leave a Comment