রাজনীতি

কাদেরের বক্তব্যকে গুরুত্বের সঙ্গে নিতে চাই না: মির্জা ফখরুল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আগমনের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা তার বক্তব্যকে খুব বেশি গুরুত্বের সঙ্গে নিতে চাই না।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী আসছেন, এটি মুজিববর্ষের সঙ্গে যুক্ত একটি বিষয়। আমরা বলেছি– তার (মোদির) দেশে এনআরসি নিয়ে যে সাম্প্রদায়িক পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সাম্প্রদায়িক বিরোধ সৃষ্টি করা হয়েছে, বাংলাদেশের রাজনৈতিক দলগুলো ক্ষুব্ধ হয়েছে, প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। এর পরিপ্রেক্ষিতে তার ঢাকা আসা কতটুকু শোভন, সে প্রশ্নটাই আমরা করেছি।

প্রসঙ্গত আজ ধানমণ্ডির আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মুজিববর্ষে নরেন্দ্র মোদির আমন্ত্রণের বিরোধিতা করায় বিএনপির কড়া সমালোচনা করেন। ওবায়দুল কাদের বলেন, এখন নরেন্দ্র মোদির বিরোধিতা করতে তাদের লজ্জা লাগে না। অথচ ক্ষমতায় থাকতে দেশে স্বার্থ বিকিয়ে দিয়ে ভারত তোষণ করেছে বিএনপি।

এর জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা তার কথা খুব একটা গুরুত্ব দিয়ে নিতে চাই না।

দেশের বিচার বিভাগকে সরকার নিয়ন্ত্রণ করছে এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন,

আওয়ামী লীগের পিরোজপুর জেলা সভাপতিকে দুদকের মামলায় ভেতরে নিয়েছে, ওই সময় যে অবস্থার সৃষ্টি করা হয়েছে, আদালতকে বাধ্য করা হয়েছে যেভাবে, তা প্রমাণ করা হয়েছে বিচার বিভাগের কোনো স্বাধীনতা নেই, বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে রয়েছে।

Leave a Comment