বিনোদন

যে সিরিজ দেখতে পারেন…

নতুন বছরের দুই মাস পার হয়ে গেছে। মুক্তি পেয়েছে নতুন সব টিভি সিরিজ, কিছু হয়েছে আলোচিত। গত দুই মাসে মুক্তি পাওয়া এমন কিছু সিরিজ নিয়েই আজকের লেখা।

ড্রাকুলা: প্রথম কিস্তি

গত ৪ জানুয়ারি মুক্তি পেয়েছে নেটফ্লিক্সের নতুন সিরিজ ড্রাকুলা। স্টিফেন মোফ্যাট ও মার্ক গ্যাটিসের এই সিরিজ ব্র্যাম স্টোকার্সের উপন্যাস থেকে খানিকটা অনুপ্রাণিত। এমন এক রক্তচোষার গল্প এতে দেখানো হয়েছে যে খলনায়কের চরিত্রকে আরও সমাদৃত করেছে। রক্তচোষাদের নিয়ে বানানো গল্পের নতুন স্বাদ নিতে দেখে ফেলতে পারেন তিন পর্বের এই মিনি সিরিজ।

ড্রাকুলা
ড্রাকুলা
চিলিং অ্যাডভেঞ্চারস অব সাবরিনা: তৃতীয় মৌসুম

মুক্তি পেয়েছে নেটফ্লিক্সের আরেক জনপ্রিয় সিরিজ চিলিং অ্যাডভেঞ্চারস অব সাবরিনা। আট পর্বের এবারের কিস্তিতে যুক্ত হয়েছে নতুন গল্প। জট খুলেছে পুরোনো রহস্যের। অধিকাংশ ভক্তই বলছেন, চরিত্রের গঠনের জন্য এই কিস্তি খুবই গুরুত্বপূর্ণ। উঠতি বয়সী কিশোর-কিশোরীর কল্পনার অ্যাডভেঞ্চার বা রোমাঞ্চের সঙ্গে সাবরিনার রোমাঞ্চের যদিও কোনো মিল নেই। তবে আপনি যদি ভৌতিক, অতিপ্রাকৃতিক ব্যাপারে আগ্রহী থাকেন, তবে আপনার আজই দেখে নেওয়া উচিত সিরিজটি।

অ্যারো: অষ্টম কিস্তি

ব্যারি অ্যালেন–অলিভার কুইন জুটিকে অনেকেই পছন্দ করেন৷ যদিও গ্রিন অ্যারোর (অলিভার কুইন) বিচক্ষণতা, চরিত্রের খানিকটা নেতিবাচকতা ও আচরণ নিয়ে বাঁধভাঙা উচ্ছ্বাস অনেকের মনেই। আর তাঁকে নিয়েই মুক্তি পেয়েছে অ্যারোরশেষ কিস্তি (সিজন)। ১০ পর্বের এই সিজনে অলিভার কুইনকে দেখা যাবে একটু ভিন্ন আঙ্গিকে। সোনার চামচ মুখে নিয়ে জন্ম নেওয়া অলিভারের গল্পটা কোথায় গিয়ে দাঁড়ায়, তা দেখতে আর অপেক্ষার কিছু নেই।

.
.
বোজ্যাক হর্সম্যান: ষষ্ঠ মৌসুম, দ্বিতীয় ধাপ

মার্কিন অ্যানিমেটেড সিটকম বোজ্যাক হর্সম্যান–এর সঙ্গে অনেকেই যেন নিজের মিল খুঁজে পায়। প্রথমবার দেখে অনেকেরই মনে হতে পারে, এটা আবার কী! গলা পর্যন্ত মানুষের শরীর, আর মুখটা শুধু ঘোড়ার? বাস্তবের বিভিন্ন সমস্যার সঙ্গে যুদ্ধ করে যাওয়া কেন্দ্রীয় চরিত্রটি আপনার মনে তার জন্য সৃষ্টি করবে সহানুভূতি, একই সঙ্গে নিজের জীবনের কোনো ঘটনার সঙ্গেও মিলিয়ে নিতে পারেন। ৩১ জানুয়ারি মুক্তি পেয়েছে সিরিজের ষষ্ঠ কিস্তির শেষ/দ্বিতীয় ধাপ, আটটি পর্বে।

নার্কোস মেক্সিকো: দ্বিতীয় মৌসুম

মেক্সিকোর অসাধারণ দৃশ্য, গত শতকের আশির দশকের রঙিন ফ্যাশন, চিত্রায়ণসহ সবকিছু মিলে নার্কোস–এর এবারের মৌসুম সফল হয়েছে দর্শক ধরে রাখতে। এরই মধ্যে এটিকে এ বছরের সেরা আকর্ষণ বলছেন সিরিজ–বিশারদেরা। গ্যাংস্টার পাবলো এস্কোবারকে নিয়ে শুরু হয় সিরিজটি। সিরিজ নিয়ে অনেকেই মনে করেছিলেন, সিরিজটি মাদকসম্রাটদের কেন্দ্র করে টিকে থাকবে, যা এখন ভিন্ন খাতে সরে গেছে। ১০ পর্বের নতুন মৌসুমটি মুক্তি পেয়েছে ১৩ ফেব্রুয়ারি।

বেটার কল সোল: পঞ্চম মৌসুম

ব্রেকিং ব্যাড শেষ হয়েছে অনেক দিন আগেই। সর্বশেষ মুক্তি পাওয়া ব্রেকিং ব্যাড ছবিতে জেসি পিংকম্যানের ভাগ্য নির্ধারিত হলো। তা দেখে অনেকেই বেশ শান্তিতে আছেন। কিন্তু ব্রেকিং ব্যাড–এর আরেকটু স্বাদ নিতেই অনেক ভক্ত দেখা শুরু করেন বেটার কল সোল। আর তা ভক্তদের নিরাশ করেনি। সোলের চাটুকারিতা, গল্প শোনানো সবারই ভালো লেগেছে। এভাবেই আস্তে আস্তে মুক্তিও পেয়ে গেছে সলকে নিয়ে বানানো সিরিজের চারটি কিস্তি। ফেব্রুয়ারির ২৩ তারিখ মুক্তি পায় সিরিজের পঞ্চম কিস্তি।

আরও কিছু কাঙ্ক্ষিত সিরিজ

 ব্রুকলিন নাইন নাইন: পুরোসিরিজ মুক্তি পাবে ১৯ মার্চ

 দ্য আউটসাইডার: পুরো সিরিজ মুক্তি পাবে ৮ মার্চ

 দ্য গুড ডক্টর, তৃতীয় মৌসুম: পুরো সিরিজ মুক্তি পাবে ২ মার্চ

Leave a Comment